1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:১০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ পাচ্ছে ১৫ সংগঠন

  • আপডেট টাইম : শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১
  • ৪৯০ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :দেশের তরুণ-যুবকদের সম্মানিত করতে ঘোষণা করা হচ্ছে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২১’। মুক্তিযুদ্ধে উদ্বুদ্ধ করা ‘জয় বাংলা’ স্লোগান ধারণ করে দুই বছর পর পর এ পুরস্কার দেওয়া হয়। তবে বিজয়ের ৫০ বছর পূর্তিতে ব্যবধান কমিয়ে এ বছর এক বছর পরেই দেওয়া হচ্ছে এ পুরস্কার।

সোমবার মনোজ্ঞ অনুষ্ঠানের মাধ্যমে তাদের হাতে পুরস্কার তুলে দেয়া হবে। আয়োজকদের একটি সূত্র গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছে।

সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন-এর পৃষ্ঠপোষকতায় পুরস্কারটির আয়োজক ইয়াং বাংলার সূত্র জানায়, পুরস্কারজয়ী তরুণেরা শুধু দেশকে পরিবর্তন নয়, বরং বিশ্বব্যাপী অবদান রাখার মতো যোগ্যতা রাখেন।

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের এবারের আয়োজনে যুব ও তরুণদের নেতৃত্বাধীন ৭৫০টি সংগঠন থেকে বাছাই করে পাঁচটি বিভাগে ১৫টি সংগঠনকে পুরস্কার দেওয়া হবে।

এ বছর পুরস্কারে নতুন করে কিছু বিষয় যোগ করা হয়েছে। এর আওতায় স্বাধীনতাত্তোর দেশ গঠনে নেতৃত্ব, সেবা, উদ্যোগ ও গবেষণা করা ব্যক্তিদের বিশেষ স্বীকৃতি দেবে ইয়াং বাংলা। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে স্বাধীনতা-উত্তর বাংলাদেশ গঠনে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডে এবারই প্রথম দেওয়া হবে আজীবন সম্মাননা পুরষ্কার।

২০১৪ সালে প্রথম বারের মতো সমাজে বাল্যবিবাহ বন্ধ, সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষাদান এবং সুস্থদের সহযোগিতা করা যুবক ও যুব সংগঠনকে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’-এর আওতায় পুরস্কৃত করা হয়।

গত কয়েক বছরে এ পুরস্কার পাওয়া ব্যক্তি ও সংগঠন আন্তর্জাতিকভাবে প্রশংসিত হয়েছে।

২০১৮ সালের জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড বিজয়ী সাদাত রহমান গত বছর পেয়েছিলেন ‘আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার’। ‘সাইবার বুলিং’ থেকে শিশুদের রক্ষায় কাজ করে তিনি এ পুরস্কার পান।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..